17 June 2016

গুপ্ত হত্যার গোপন রহস্যটা কি?

দীর্ঘদিন ধরে দেশে একের পর এক গুপ্ত হত্যার ঘটনা ঘটে চলেছে। কিন্তু সেই ঘৃণ্য অপরাধগুলোর বিচার তো দূরে থাক, মামলাগুলোর উল্লেখযোগ্য কোন অগ্রগতিও দেখা যাচ্ছে না। পুলিশ আর সরকার কেবল লোক দেখানো গ্রেফতার অভিযান, তদন্ত করেই চলেছে। ফলাফল যথারীতি শূন্য। এখন পর্যন্ত প্রায় ৪২ টির মতন হত্যাকান্ড ঘটেছে অথচ একজন হত্যাকারীও আটক হয় নাই।

গত বুধবার বিকেলে মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনে কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীর নিজ ভাড়া বাসায় হামলা চালায় তিন দুর্বৃত্ত। ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায় তারা। হয়ত ভাগ্যের জোরে কলেজের প্রভাষকের জীবন রক্ষা পায়। পালিয়ে যাওয়ার সময় হত্যা চেষ্টায় জড়িতদের একজন ফায়জুল্লাহ ফাহিমকে আটক করে থানায় সোপর্দ করেন স্থানীয় লোকজন।

আশা করেছিলাম এবার হয়ত গুপ্তহত্যা নামক রহসের জট খুলবে। কিন্তু বিধিবাম পুলিশের কথিত বন্দুকযুদ্ধের কারণে আর সে জট খুলা দূরে থাকুক বরং ঘটনা নতুন কোন মোড় নিল বলে মনে হচ্ছে। এখন তো মনে হচ্ছে পুলিশ ফাহিমকে হত্যা করে তার গড ফাদারদের আড়ালে রাখল। কেননা গত কালই তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর হয়। হয়ত সে জীবিত থাকলে আজই কোন গড ফাদারের নাম ফাঁস হয়ে যেত!