27 March 2016

ইসলামই বাংলাদেশের রাষ্ট্রধর্ম

 বাংলাদেশের রাষ্ট্র ধর্ম ইসলাম ছিল, আছে, থাকবে। ৯০% মসুলমানের দেশে যদি রাষ্ট্র ধর্ম নামে ইসলাম না থাকতে পারে তবে রাষ্ট্র ভাষা বাংলা থাকতে পারবে না। কারন বাংলাদেশে শুধুমাত্র বাংলা ভাষাভাষীরাই বাস করে এমনটি নয়। এমনকি বাংলাদেশের সবাই এক বাংলা ভাষায় কথা বলে না। ঢাকা আর বরিশাল, চিটাগাং অথবা সিলেটের ভাষা এক নয়। তাহলে বাংলা কিভাবে রাষ্ট্র ভাষা থাকতে পারে? কথিত সেকুলার সমাজ পারলে উত্তর দিবেন, আপনাদের তথাকথিত আবালিয় যুক্তি অনুসারে।

বাংলাদেশের মানুষ অত্যন্ত ধার্মিক। ইসলামের বিরুদ্ধে কোন ধরনের ষড়যন্ত্র তারা সফল হতে দিবে না। পাকিস্তানীদের পছন্দ না করলেও শুধুমাত্র ইসলামের জন্যই একসময় আমরা পাকিস্তানের অংশ ছিলাম। অন্যথায় কথিত সেকুলারদের সংখ্যা বেশি হলে আমাদের ইন্ডিয়ার অংশ হতে হত। পাকিস্তানীদের বিরুদ্ধে আমরা আন্দোলন, সংগ্রাম আর সর্বশেষে মুক্তযুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছিলাম। কেন না অল্পসংখ্যক পাকিস্তানিরা আমাদের সংখ্যাগুরু জনগনের ওপর তাদেরমতামত চাপিয়ে দিতে চেয়েছিল।

আজ থেকে ৪৫ বছর পূর্বে আমাদের অধিকাংশের ইচ্ছা সপ্ন আমরা বাস্তবায়ন করতে পেরেছিলাম বরং বিরোধীদের পালিয়ে যেতে হয়েছিল। এবারও কথিত সেকুলার রাষ্ট্রের সপ্নে বিভোরদের স্থান বাংলাদেশে হবে না। ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে যার বাস করার ইচ্ছা সে বাংলাদেশ ছেড়ে যেকোন সেকুলার দেশে চলে গেলেই পারে।