14 December 2015

আবারও কি হামলা হবে খালেদার উপর?

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপর একাধিকবার হামলা হয়েছে। এবং বেশিরভাগ হামলাই হয়েছে আগে-ভাগে ঘোষনা দিয়ে। বিগত ২০ এপ্রিল খালেদা জিয়া ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর পক্ষে কারওয়ান বাজার এলাকায় প্রচারনা করতে গেলে তার পথসভা ও গাড়িবহরে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। এবার দেশব্যপী পৌরসভা নির্বাচনেও খালেদা জিয়া মাঠে নামার ঘোষনা দিয়েছেন। এবং নি:সন্দেহে বলা যায় এবারও তিনি সরকার দলীয় ক্যাডারদের হামলার স্বীকার হবেন।

তার আভাসও অবশ্য দিয়ে দিয়েছেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।। কয়দিন আগে এক অনুষ্টানে তিনি বলেছেন, নির্বাচনের নামে মাঠে নামলে জনরোষে পড়বেন খালেদা। ঠিক একইভাবে বিগত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে খালেদা জিয়া মাঠে নামার প্রাক্কালেও তিনি এবং আরো কয়েকজন আওয়ামী লীগ নেতা একই রকম মন্তব্য করেছিলেন। এবং তা অক্ষরে অক্ষরে প্রতিফলিত হয়েছে খালেদা জিয়ার উপর ঘৃন্য ভাবে হামলার মাধ্যমে। তাদের জনরোষ মানেই হলো আওয়ামীরোষ!

কারওয়ানবাজারে খালেদা জিয়ার উপর হামলায় নেতৃত্ব দেয়ায় তৎকালীন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক সৈয়দ মিজানুর রহমানকে এক লাফেই মহানগর উত্তর সভাপতি বানিয়ে পুরষ্কৃত করেন প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা। এই দৃষ্টান্তকে সামনে রেখে অন্তত পদ পাওয়ার লোভেই এবার আগেরবারের চেয়ে কয়েকগুণ বেশি উৎসাহে খালেদার উপর হামলা চালাবে সরকার দলীয় ক্যাডার বাহিনী।

তখন খালেদা জিয়ার উপর হামলায় জড়িত ছাত্রলীগ ক্যাডারদের চিহ্নিত করে ছবিসহ পোষ্ট দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক আলোড়ন তুলেছিলো মজা লস?' পেজটিসহ আরো অনেক ফেসবুক পেজ। কিন্তু 'মজা লস?' এর এডমিনকে আটক করে সকল পেজকে একপ্রকার সতর্ক সংকেত দিয়ে দিলেন সাবেক ছাত্রলীগ নেতা এবং বর্তমান র‍্যাব প্রধান বেনজির সাহেব। তিনি বার্তা দিলেন, "তোমরা সব করো সমস্যা নাই, কিন্তু সরকারি কাজে বাঁ হাত ঢুকাইতে আসো কেন? বর্ষবরনের বস্ত্রহরনে ছাত্রলীগরে চিহ্নিত করবার যাও কেন? খালেদার উপর হামলায় ছাত্রলীগ এর অংশগ্রহন খোঁজো কেন? এমপির ভাতিজার গাড়ি রেসিং এ চাপা পড়ে মানুষ মরুক সমস্যা কি? তোমরা পুলিশের পক্ষপাত দেখাতে যাও কেন?? এসব করবা তো লাল দালানে ঢুকবা!"

গতবারের হামলাটা জনরোষ বললেও বিভিন্ন মিডিয়া একেবারে উলঙ্গ করে দেখিয়ে দিয়েছে এটা জনরোষ নাকি আওয়ামীরোষ! গতবারেরটা থেকে শিক্ষা নিয়ে মিডিয়ার কন্ঠ চেপে ধরে এবার হয়তো তারা হামলাটাকে জনরোষ বলে চালিয়েই দিবে। দেখা যাক কি হয় আগামিতে। তবে খালেদা জিয়াকে বলবো, এবার নামলে দয়া করে খালি হাতে নামবেন না। শুধু শুধু সিএসএফের নিরীহ মানুষগুলারে মার খাওয়াইয়া লাভ কি? নামলে ঠিকভাবেই নামেন। পুরো প্রস্তুতি নিয়ে নামেন। পরের দিন যেন গনমাধ্যমে খবর আসে "খালেদার গাড়িবহরে হামলা চেষ্টাকারী ১০ সন্ত্রাসী গনপিটুনীতে নিহত।"